বিয়ানীবাজার নিউজ ২৪ ডেস্ক। ২১ ফেব্রুয়ারি ২০১৭।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জুতা পায়ে শহীদ মিনার বেদিতে উঠে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ নিবেদন করেছেন বাংলাদেশ ব্যাংকের সিলেট শাখার শীর্ষ কর্মকর্তারা।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সিলেট নগরীর শাহজালাল উপশহরস্থ বাংলাদেশ ব্যাংক স্কুলে পালন করা হয় আ্ন্তর্জাতিক মাতৃভাষা দিবস। সকাল সাড়ে ১০টায় বিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় দিনের কার্যক্রম। এসময় জুতা পায়ে দিয়েই শহীদ মিনার বেদীতে ওঠেন বাংলাদেশ ব্যাংক সিলেট শাখার মহাব্যবস্থাপক মো. সিরাজুল ইসলাম ও উপ-মহা ব্যবস্থাপক মো. ফজলুর রহমান চৌধুরী।

পুষ্পস্তবক অর্পণকালে তাদের সঙ্গে ওই স্কুলের প্রধান শিক্ষিকা কবিতা কুণ্ডুও উপস্থিত ছিলেন। তবে কবিতা কুণ্ডু ছাড়া বাকী কর্মকর্তারা জুতা পায়ে নিয়েই শহীদ মিনারের বেদীতে ওঠেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ব্যাংক স্কুল সিলেট শাখার প্রধান শিক্ষিকা কবিতা কুণ্ডু বলেন, উনারা আমার উর্ধতন কর্মকর্তারা। তাই এ ব্যাপারে আমার কোনো মন্তব্য করা সমীচীন হবে না।

বাংলাদেশ ব্যাংক সিলেট শাখার উপমহাব্যবস্থাপক মো. ফজলুর রহমান চৌধুরী জুতা পায়ে শহীদ মিনারে উঠার কথা স্বীকার করে বলেন, তাড়াহুড়ো করতে গিয়ে এমনটি হয়ে যেতে পারে। একে ‘মারাত্মক ভুল’ উল্লেখ করে আগামীতে এ ব্যাপারে সচেতন থাকবেন বলে জানান ফজলুর রহমান।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. সিরাজুল ইসলাম সঙ্গে যোগাযোগ করা যায় নি।