বিয়ানীবাজার নিউজ ২৪। ২৩ মার্চ ২০১৭।

বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনের আর মাত্র ৩২ দিন বাকি। আগামী ২৭ মার্চ পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। এর মধ্যে আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র প্রার্থীদের তালিকা বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের মতো জেলা আওয়ামী লীগও সংক্ষিপ্ত করতে পারেনি। জেলা আওয়ামী লীগ ১৬ জনের তালিকা কেন্দ্রে প্রেরণ করেছে। তালিকাটি সংক্ষিপ্ত না করলেও সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার তথ্য মতো নৌকার মাঝি হচ্ছেন পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুস শুকুর।

গত ১৮ মার্চ বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের কাছে দলীয় মনোনয়ন পেতে ১৬জন সম্ভাব্য মেয়র প্রার্থী আবেদন করেন। দলের তালিকা সংক্ষিপ্ত করতে না পেরে উপজেলা আওয়ামী লীগ সিলেট জেলা আওয়ামী লীগের কাছে গত ২০ মার্চ প্রেরণ করে। জেলা আওয়ামী লীগ বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের দায়িত্বশীলদের সাথে আলোচনা করে কোন সিদ্ধান্তে পৌছাতে না পেরে কেন্দ্র আওয়ামী লীগের নির্বাচনী মনোনয়ন বোর্ডে প্রেরণ করেছে। এ নির্বাচনি মনোনয়ন বোর্ডে সভাপতি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি দায়িত্বশীলদের নিয়ে বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী নির্ধারণ করবেন।

সরকারের বিভিন্ন গোযেন্দা সংস্থার দায়িত্বশীল কয়েকজন কর্মকর্তার সাথে এ প্রতিবেদকের গত কয়েকদিন থেকে আলোচনা হয়েছে। মোবাইল ফোনে এ আলোচনায় পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি হিসাবে কেন্দ্র মনোনয়ন বোর্ড আব্দুস শুকুরকে মনোনীত করবে- এমন আভাস তারা মাঠ জরিফ ও ক্লিন ইমেজ থেকে দিচ্ছেন বলে নিশ্চিত করেছেন।

ডিজিএফআইয়ের উপপরিদর্শক মর্যাদার এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, স্থানীয় পরিবেশ পরিস্থিতি কি সেটা এখন বলতে পারব না। তবে গোয়েন্দা সংস্থার তথ্য মতে নৌকা প্রতীক পেতে পারেন মেয়র প্রার্থী আব্দুস শুকুর। তবে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে আওয়ামী লীগের কেন্দ্র মনোনয়ন বোর্ড থেকে।