বিয়ানীবাজার নিউজ ২৪। ২১ মার্চ ২০১৭।

দায়িত্বশীলরা ৩ জনের নাম চুড়ান্ত করে সিলেট জেলায় পাঠানোর কথা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি। দলের মনোনয়ন চাওয়া ১৬ জনের নাম জেলা আওয়ামী লীগের কাছে পাঠিয়েছে উপজেলা আওয়ামী লীগ।

গত ১৫ মার্চ উপজেলা আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের কাছ থেকে দলীয় মনোনয়ন পত্র পুরণ করে জমা দেয়ার আহবান জানায়। ১৮ মার্চের মধ্যে দলীয় মনোনয়ন পত্র জমা দেন ১৬জন মেয়র প্রার্থী।

আওয়ামী লীগের পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থীদের মধ্যে ৩ জনের নাম জেলা আওয়ামী লীগের কাছে প্রেরণ করার কথা ২১ মার্চ। কিন্তু উপজেলা আওয়ামী লীগ ২০ মার্চ রাতে ১৬ জনের নাম জেলা আওয়ামী লীগের কাছে পৌছে দিয়েছে।
জানা যায়, দলীয় মেয়ার প্রার্থী চুড়ান্ত করতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সিদ্ধান্ত নেয়ার কথা। কিন্তু আওয়ামী লীগের দুই ইউনিটের সভাপতি মেয়য় প্রার্থী হওয়ায় দায়িত্বশীল কোন সিদ্ধান্ত নিতে পারেননি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান খান বলেন, প্রার্থীদের সাথে আলাপ আলোচনা করেছি। কিন্তু কেউই নিজেদের অবস্থান থেকে সরে যেতে রাজি নয়। এ অবস্থায় এরচেয়ে বেশী আগানো আমাদের পক্ষে সম্ভব হয়নি। এ বিবেচনা থেকে ২০ মার্চ রাতে মেয়র প্রার্থীদের তালিকা জেলা আওয়ামী লীগের নিকট হস্তান্তর করেছি।