বিয়ানীবাজার নিউজ ২৪। ২০ মার্চ ২০১৭।

বিয়ানীবাজার পৌরসভার নির্বাচন স্থগিত হওয়ার খবর সর্বত্র ছড়িয়ে পড়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে লোকজনের মুখে মুখে ফিরছে নির্বাচন স্থগিতের বিষয়টি। আপাতত এটিকে গুজব বলে উড়িয়ে দিয়েছে নির্বাচন কমিশন। কমিশনের ভাষ্য এরকম কোন কিছুর বিষয়ে তারা অবহিত নয়।

বিয়ানীবাজার পৌরসভার নির্বাচন আগামী ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে। গত ১৪ মার্চ নির্বাচন কমিশন বিয়ানীবাজার পৌরসভার তফশীল ঘোষণা করেন। কমিশনের উপকমিশনার ফরহাদ আহাম্মদ খান এ তফশীলে স্বাক্ষর করেছেন।

নির্বাচনকে ঘিরে রাজনৈতিক দলের মেয়র ও কাউন্সিলর প্রার্থীসহ স্বতন্ত্র প্রার্থীরা তোড়জোড় শুরু করেছেন। উপজেলা নির্বাচন অফিস থেকে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন পত্র সংগ্রহ উল্লেখ করার মতো। এ পর্যন্ত ৬০ জনের বেশি প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেন।

আগামী ২৭ মার্চ মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন। ২৯ মার্চ মনোনয়ন পত্র বাছাই করা হবে।

নির্বাচন স্থগিতের বিষয়ে পৌর প্রশাসক তফজ্জুল হোসেন বলেন, এখনো এবিষয়ে আমার কিছু জানা নাই। এক প্রশ্নের জবাবে তিনি নির্বাচনে মেয়র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করবেন জানিয়ে বলেন, তোমাদের (সাংবাদিকদের) নিয়ে বসে এ বিষয়ে আলোচনা করবো।

পৌরসভার আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুস শুকুর বলেন, যারা আগে পৌরসভার সীমানাসহ বিভিন্ন বিষয়ে আদালতে মামলা দায়ের করেছেন, তাদেরই একটি পক্ষ ৯নং ওয়ার্ডের সীমানা নির্ধারণ নিয়ে আদালতে দায়ের করা একটি আবেদন নিয়ে রীট করার চেষ্টা চালাচ্ছেন। তবে এ বিষয়ে আমরা এখনো অবগত নই।

নির্বাচন কমিশনের উপকমিশনার ফরহাদ আহাম্মদ খান বিয়ানীবাজার নিউজ ২৪কে বলেন, আদালতের কোন নির্দেশনা আমাদের কাছে আসেনি। নির্বাচন স্থিগিত চেয়ে কোন রীট আবেদন হয়েছে কিনা আমি জানিনা। এরকম কিছু হলে আমি জানতাম। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন স্থহিত করলে আদালত নির্দেশনা দেবেন। আদালতের নির্দেশনা নেমে নির্বাচন প্রক্রিয়া স্বচল রাখতে যা করার কমিশন করবে।