বিয়ানীবাজার নিউজ ২৪। ২২ ফেব্রুয়ারি ২০১৭।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরীর গাড়িতে পরিবহন শ্রমিকদের হামলা ও ভাংচুরের প্রতিবাদে বিয়ানীবাজার উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে। আগামীকাল বৃহস্পতিবার দুপুর ২টায় পৌরশহরের উত্তরবাজারের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামন থেকে বিক্ষোভ মিছিল শেষে নিউ মার্কেট মোড়ে প্রতিবাদ অনুষ্ঠিত হবে।

গত ১৮ ফেব্রুয়ারি সিলেট সিটি কর্পোরেশনের সোহবানি ঘাট এলাকায় পরিবহন শ্রমিকদের একটি অংশ এ হামলা ও ভাংচুর চালায়। এতে শফিকুর রহমান চৌধুরীর গাড়ি ভাংচুর করা হয়। তিনি প্রশাসনের সাথে শ্রমিক নেতাদের বৈঠক থেকে ফেরার পথে দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান খান বলেন, পরিবহন শ্রমিকদের মধ্যে কিছু অসাধু ব্যক্তি প্রবেশ করেছে। যারা শ্রমিকদের ব্যবহার করছে। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারি এবং জঙ্গিদের সাথে সম্পৃক্ত রয়েছে এ তথাকথিত পরিবহন শ্রমিক নেতাদের। যারা গোটা শ্রমিকদের ইমেজ নষ্ট করছে। তিনি বলেন, তথাকথিত অনুপ্রবেশকারি এসব শ্রমিক নেতাদের লাগাম এখনি টেনে না ধরলে তারা দেশে অরাজকতা সৃষ্টি করবে। তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের গাড়ি ভাংচুর ও হামলার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচার দাবি করেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়া বিয়ানীবাজার আওয়ামী লীগ, পৌরসভা ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গসহযোগী সংগঠনের সকলকে উপস্থিত থাকার আহবান জানিয়ে বলেন, এসব অরাজকতার বিরুদ্ধে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশে শান্তিপূর্ণ অবস্থান যারাই বিনষ্ট করে তারা দেশ ও জাতির শত্রু। তিনি হামলা ও ভাংচুর ঘটনার সাথে জড়িত শ্রমিক সংগঠনে অনুপ্রবেশকারিদের শাস্তির দাবি জানান।